দুর্গম গ্রাম থেকে এসে রেকর্ড গড়লেন | He Came A Remote Area

গায়ানার রাজধানী জর্জটাউস। গায়ানার  ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের দুর্গম এক গ্রামের নাম বারকানা আর সেখানেই জন্মগ্রহণ করে বেড়ে উঠেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার শামার জোসেফ।

শামার জোসের একটা ইতিহাস রচনা করেছিলেন। একটা বছর আগেও তার জীবনের সবচেয়ে বড় স্বপ্নের জায়গাটা ছিল ফার্স্ট ক্লাস ক্রিকেট খেলা। এক বছরের মধ্যে তিনি নিজেকে এমন একটা উচ্চতায় নিয়ে গেছেন যে জায়গাটাতে অস্ট্রেলিয়ার মাটিতে একমাত্র নায়ক শামার জোসেফ।

ক্যারিয়ারে ক্রিকেটটা শুরু করেছিলেন লেবু এবং সেই সঙ্গে পেয়ারাকে ক্রিকেট বল মনে করে কিংবা অনেক সময় গলিত প্লাস্টিকের বোতল দিয়ে একটা গোলাকার কিছু একটা বানিয়ে সেটা দিয়ে বোলিং করার চেষ্টা করতেন।

কারণ এমন একটা প্রত্যন্ত অঞ্চলে শামার জোসেফ বসবাস করতেন যে জায়গায় ২০১৭-১৮ সালের আগে মোবাইল কানেকশনই ছিল না। যে জায়গায় নৌপথে যেতে হলে গায়নার শহর থেকে দুই থেকে তিন দিন সময় লাগবে। এরকম একটা প্রত্যন্ত অঞ্চল থেকে তিনি সিকিউরিটি গার্ডের চাকরি করে জীবিকার সন্ধানে এসে এরপর ক্রিকেটে মননিবেশ করেছেন আর এই ভাবেই তিনি ক্রিকেট খেলাটাকে শুরু করেছেন।

এরকম একজন বলার ওয়েস্ট ইন্ডিজের হয়ে অস্ট্রেলিয়া বধের নায়ক।
অস্ট্রেলিয়ান এক্স ব্রডকাস্টিং চ্যানেল তারা অ্যানালাইসিস করছিল শামার জোসেফের বায়োমেকানিকেল অ্যানালাইসিস।

তার যে বোলিং অ্যাকশনের জায়গাটা। সেটা এমন না যে উপযুক্ত বোলিং অ্যাকশন কিংবা পেস জেনারেট করার জন্য খুব চমৎকার বোলিং অ্যাকশন কিন্তু তারপরও লাইন ল্যান্ডট তার ভালো রয়েছে। সেই সাথে তার বয়সটা কম তিনি ভাল পেস জেনারেট করতে পারেন।

একজন বোলার যিনি এমন প্রত্যন্ত অঞ্চল থেকে উঠে এসেছে যার জীবনে এরকম একটা গল্প আছে। এটি অবশ্যই একটি অনুকরণীয় ব্যাপার এবং অনুসরণীয় ব্যাপার।

All Bangla Newspaper or News Free to read free from same place and know more about them All Newspaper Bangla best.

Leave a Comment