এবারের আইপিএল নিয়ে নানা কথা | Many Things About IPL

আইপিএল মানেই যেন ক্রিকেট অঙ্গনে আলাদা উন্মাদনা। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে এবারের আসন নিয়ে তৈরি হয়েছে নানা ধোঁয়াশা। লোকসভা নির্বাচনের কারণে এবার আইপিএল ভারতে অনুষ্ঠিত হবে কিনা তা নিয়ে ছিল অনিশ্চয়তা। তবে সকল গুঞ্জনকে উড়িয়ে দিয়েছেন আইপিএল চেয়ারম্যান।

এবারের আইপিএল নিয়ে নানা কথা! তাহলে কি ঘরের মাঠেই বসবে সবচেয়ে রোমাঞ্চকর এই লীগ? উত্তর হ্যা!

এরই মধ্যে আইপিএল শুরুর তারিখ জানিয়ে দেয়া হয়েছে। আগামী ২২ মার্চ থেকে শুরু হবে আইপিএলের ১৭ তম আসর। এর আগে ২০০৯ সালে, লোকসভা নির্বাচনের কারণে পুরো টুর্নামেন্ট দক্ষিণ আফ্রিকায় এবং ২০১৪ সালে সংযুক্ত আরব-আমিরাতে আইপিএল আয়োজন করা হয়েছিল। তবে এবারের পুরো টুর্নামেন্ট ভারতেই হবে বলে নিশ্চিত করা হয়েছে।

এ নিয়ে আইপিএলের চেয়ারম্যান অরুণ ধুমাল বলেন, আমরা ২২ মার্চ থেকে এবারের আসর শুরু করবো। তবে নির্বাচনের তারিখের পর চূড়ান্ত সূচি জানানো হবে। তাই সরকারি সংস্থাগুলোর সঙ্গে যোগাযোগ রেখেছি। আপাতত প্রাথমিক সময়সূচি জানানো হবে।

প্রথম ম্যাচটি চেন্নাইয়ে অনুষ্ঠিত হবে। চেন্নাই সুপার কিংস এবং গুজরাটের ম্যাচ দিয়ে উদ্বোধন করা হবে আইপিএল ২০২৪। তবে দুই ভাগে হবে এই টুর্নামেন্ট। নির্বাচনের কারণে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। দুই ভাগে সূচির বিষয়টি আরো আগেই আভাস দিয়েছিল কর্তৃপক্ষ।

প্রথম ভাগের জন্য ১৫ দিনের সূচি দেওয়া হবে। আর বাকিটা লোকসভা নির্বাচনের তারিখ আসার পর। এছাড়াও গণমাধ্যমের খবর অনুযায়ী আগামী ২৬ শে মে অনুষ্ঠিত হতে পারে আইপিএলের ফাইনাল ম্যাচ।

আগামী ২ জুন ২০১৪ সালে আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজ এ শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

All Bangla Newspaper or News Free to read free from same place and know more about them All Newspaper Bangla best.

Leave a Comment