মন্ত্রী নাকি প্রতিমন্ত্রী হবেন পাপন | papon minister

দ্বাদশ জাতীয় নির্বাচনে কিশোরগঞ্জ-৬ আসনে নির্বাচিত হন সাবেক বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন । আজ বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে।

যেখানেই থাকেন সেখানেই তিনি হতে চান সবার সেরা। নীতির প্রশ্নে তাকে হারানো যায় না। মা আইভি রহমান বাবা জিল্লুর রহমান, নাজমুল হাসান পাপন তাদেরই যোগ্য সন্তান। ভৈরবের উন্নয়নে অনেক তার অবদান। জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-৬ আসনে সবার উপরে হয়েছে তার স্থান।

২০১২ সালে তিনি বসেছিলেন বিসিবি সভাপতির আসনে। দীর্ঘ ১১ টা বছর বাংলার ক্রিকেটকে পথ দেখিয়েছেন আলো জ্বেলে। নিজেকে প্রতিষ্ঠিত করেছেন বাতি ঘর হিসেবে। বাংলার ক্রিকেটে জীবনের মানে খুঁজে পেয়েছেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন। সোহাগে আদরে সবাইকে প্রীতিডোরে আগলে রেখেছিলেন তিনি।

ক্রিকেট নিয়ে তিনি এতটাই সিরিয়াস যে, সংসদ সদস্য হয়েও প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হন না। প্রধানমন্ত্রীও বিষয়টিকে ভাল চোখেই দেখেন। বিভিন্ন সিরিজ আর টুর্নামেন্টের সফর সঙ্গী হন বিসিবির সভাপতি কিন্তু যত দেশ ঘুরেন বোর্ডের কোষাগার থেকে কোন টাকা নেননা তিনি।

নাজমুল হাসান এর জন্যই ক্রিকেটাররা প্রধানমন্ত্রীর নিকট আত্মীয়। রাজনৈতিক নেতারা প্রধানমন্ত্রী কে দেখার জন্য বছরের পর বছর অপেক্ষায় থাকেন কিন্তু ক্রিকেটারদের তা করতে হয় না। বোর্ডের সব পরিচালকদের ব্যর্থতার দায় কাঁধে নেন বিসিবির বস। এর আগে বিসিবির সভাপতি তার সহকর্মীদের এভাবে আগলে রাখেননি।

তার জীবনের মন্ত্রটাই এমন যেখানেই থাকেন না কেন হতে হবে নাম্বার ওয়ান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাজমুল হাসান পাপনকে দিলেন আস্তার প্রতিদান। মন্ত্রী নাকি প্রতিমন্ত্রী হবেন পাপন! এবার মন্ত্রী হচ্ছেন তিনি। আজ সন্ধ্যা সাতটায় নতুন মন্ত্রী হিসেবে শপথ নিবেন বিসিবির সভাপতি।

 

All Bangla Newspaper or News Free to read free from same place and know more about them All Newspaper Bangla best.

Leave a Comment