ঋতুপর্ণা-প্রসেনজিতের প্রেমের গুঞ্জন-Rumors Of Prasenjit Love

অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও অভিনেত্রী ঋতুপর্ণা নব্বইয়ের দশক ধরে পশ্চিম বঙ্গের সিনেমাতে রাজত্ব করেছেন। তারা একসাথে একের পর এক সিনেমা করে দর্শকদের মনে জায়গা করে নিয়েছিলেন। সে কারণে তাদের সম্পর্কের সমীকরণ নিয়ে বরাবরই ছিল আলোচনা-সমালোচনা।

অনেকেই বলেন, উত্তম কুমার ও সুচিত্রা সেনের পর বাংলার জনপ্রিয় জুটি প্রসেনজিৎ ও ঋতুপর্ণার সমীকরণের সম্পর্ক  কী কোথাও গিয়ে শেষ হয়ে গেছে? একটা সময় এ প্রশ্নের উত্তর খুঁজেছিল তাদের ভক্তরা। তবে তাদের মধ্যে সম্পর্কের সমীকরণ ঠিক কতটা মজবুত ছিল, তা জানতে মরিয়া ছিলেন ভক্তরা। এক সাক্ষাৎকারে সেই প্রশ্নের উত্তরই দিয়েছিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত।

ঋতুপর্ণা-প্রসেনজিতের প্রেমের গুঞ্জন! তারা কি সত্যিই প্রেম করেছিল? ঋতুপর্ণা বলেন, লোকেরা এমন কিছুই ভেবেছিল। তবে আমি মনে করি যখন একজন ব্যক্তির সাথে দিনের বেশির ভাগ সময় ব্যয় করা হয়। যখন একসাথে কাজ করা হয়, তখন মনে একটু প্রেম জন্মে, নেশা জন্মে কিন্তু এই ভালোবাসা কি প্রেম না? আমার এই প্রশ্নের উত্তর না হয় গোপনই থাক। আমি চাই মানুষ শতাব্দীর পর শতাব্দী ধরে এই প্রশ্নের উত্তর খুঁজে বেড়াক।

তাদের জুটি সবার চর্চার কেন্দ্রে জায়গা করে নিয়েছিল। তবে তাদের পর সোনালি পর্দার জুটি সেভাবে কেন তৈরি হচ্ছে না, এখন এখন তাহেলে কিসের কমতি? উত্তরও দিয়েছিলেন নিজেই। ঋতুপর্ণা সেনগুপ্ত সেদিন রাখঢাক না করেই বলেছিলেন, প্রচুর পরিশ্রমের ফল এই জুটি। প্রচুর মানুষের ভালোবাসা আছে। প্রচুর মানুষের আশীর্বাদ রয়েছে। প্রচুর মানুষকে এই জুটি প্রেক্ষাগৃহে নিয়ে গেছে। দর্শকদের দেখেছি তো, তারা কাঁদছেন, হাত দিয়ে ছোঁয়ার জন্য ডাকছেন।

তিনি বলেন, এটা রাতারাতি তৈরি হতে পারে না। সেখানে তো আমাদেরও শতভাগ কমিটমেন্ট রয়েছে কাজের প্রতি। শুধু কটা হোডিং, কটা পোস্টারে তো সীমাবদ্ধ নেই। কাজের প্রতি ভালোবাসাটাই আসল। এত বছরেও এই কমিটমেন্টটা কখনো নষ্ট হয়নি।

আজ সময়টা অনেক পাল্টে গেছে। আবারও তারা পর্দায় ফিরছেন একসঙ্গে। আবারো এই জনপ্রিয় জুটিকে পাওয়ার খবর সামনে আসতেই আলোচনা তুঙ্গে। ‘অযোগ্য’ ছবিতে আবারো তারা একসঙ্গে কাজ করতে যাচ্ছেন। তিন দশক ধরে পশ্চিমবঙ্গের ফিল্ম ইন্ডাস্ট্রিতে রাজত্ব করছেন। একের পর এক ছবি তুলে তাৎক্ষণিকভাবে দর্শকদের হৃদয়ে জায়গা করে নেয় তারা। এ কারণে তাদের সম্পর্কের সমতা নিয়ে সবসময়ই আলোচনা হতো।

আজ সময় অনেক বদলে গেছে। তারা আবার একসঙ্গে পর্দায়। আবারও খবর এল এই জুটি একই ফ্রেমে থাকবেন। ইম্পসিবল ছবিতে আবারও একসঙ্গে কাজ করবেন তারা। একসঙ্গে কাজ করবেন তারা।

All Bangla Newspaper or News Free to read free from same place and know more about them All Newspaper Bangla best.

Leave a Comment