সৌম্য এবং ফারজানা আটকপালে | Soumya-Fargana Custody

এখন জেনে নিন সৌম্য সরকার এবং ফারজানা আটকপালে কেন!

গত বুধবার নেলসনে দ্বিতীয় ওয়ানডেতে সৌম্যের ব্যাট থেকে এসেছে ১৫১ বলে ১৬৯ রান তারপর ওপেন করতে নেমে একদম শেষ ওভারে আউট হয়েছেন। দলের ২৯১ রানের অর্ধেকের বেশি রানই তার। বাংলাদেশ টাইগার দলের স্যেম্য সরকার আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরির দেখা পেলেন প্রায় পাঁচ বছর পর।

এরপর বলি ফারজানার কথা, তিনি প্রথম নারী ক্রিকেটার হিসেবে বিদেশের মাটিতে সেঞ্চুরির অনন্য কীর্তি করেন, বাংলাদেশের একমাত্র নারী ব্যাটার হিসেবে দুবার তিন অঙ্ক ছোঁয়ার অসামান্য অর্জন- ফারজানা হকের কিন্ত এতসব অসাধারণ নৈপুণ্য কীর্তি বিফলে গেল। দল যে জিততে পারল না! তার শতরানে ভর করে লড়াইয়ের পুঁজি গড়ল বাংলাদেশ।

এখন বলি আসল কথা, সৌম্য সরকারের পর এবার সেঞ্চুরি করেও দলকে জেতাতে পারলেন না ফারজানা হক। সাউথ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে দ্বিতীয়টায় সুলতানাদের হার ৮ উইকেটে।

এরপর টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে বাংলাদেশ। শামীমা ও ফারজানার ওপেনার জুটি থেকে আসে ৪৮ রান। ফাহিমাকে সাথে নিয়ে বড় স্কোরের পথে হাঁটতে থাকেন ফারজানা তবে তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি। শেষ পর্যন্ত ৪ উইকেট হারিয়ে বাংলাদেশ করে ২২২ রান।

সিরিজ বাঁচানোর ম্যাচে জবাব দিতে নেমে পটিয়ারা ছিল বেশ আগ্রাসী। তিন টপ আউটার তুলে নেন হাফ সেঞ্চুরি। দুই উইকেট হারিয়ে সহজে পৌঁছে যায় স্বাগতিকরা। এই জয়ে সিরিজে এক একে দুই দলই সমতায়।

All Bangla Newspaper or News Free to read free from same place and know more about them All Newspaper Bangla best.

Leave a Comment