বাংলাদেশ বিশ্বকাপ কবে শুরু হবে | When World Cup Start

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হচ্ছে চট্টগ্রামে। বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে আফ্রিকান দলকে নিয়ে আসা হয়েছে। তবে বিশ্বকাপের জন্য বাংলাদেশের স্কোয়াড ইতিমধ্যেই আইসিসির টেবিলে। ১ মে ছিল আইসিসিতে নাম জমা দেওয়ার শেষ দিন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড তার অনুশীলন অনুযায়ী একটি দল পাঠিয়েছে।

তবে আইসিসিতে দল পাঠালেও বিশ্বকাপ স্কোয়াডে থাকা ক্রিকেটারদের নাম ঘোষণা করেনি বিসিবি। ক্রিকেট বোর্ড এখনো দল ঘোষণা করেনি। বাংলাদেশ বিশ্বকাপ কবে শুরু হবে? জিম্বাবুয়ে সিরিজের পর যুক্তরাষ্ট্র সফরের আগে বিসিবি আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণা করতে চায় বলে বোঝা যাচ্ছে। অবশ্য ১২-১৩ তারিখের মধ্য হবে বলে আশা করা যাচ্ছে।

নির্বাচিত দলের স্কোয়াডে কারা থাকবেন তা দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন ক্রিকেট ভক্তরা। উচ্চ প্রত্যাশাও আছে। এছাড়া জাতীয় দলের প্রার্থীদের মধ্য থেকে ১৫ জন খেলোয়াড় নির্বাচন করা খুবই কঠিন।

জিম্বাবুয়ে সিরিজে দীর্ঘ অনুপস্থিতির পর কি জাতীয় দলে ফিরবেন মোহাম্মদ সাইফুদ্দিন? সৌম্য সরকার কি বিশ্বকাপ দলে ফিরবেন? – ক্রিকেট ভক্তদের মনে এমন অনেক প্রশ্ন ঘুরপাক খাচ্ছে।

আইসিসিতে স্কোয়াড জমা দেওয়ার সময়সীমা এখনও রয়েছে। নীতিগতভাবে, কারণ ছাড়াই ২৫ মে পর্যন্ত পুরো দল পরিবর্তন করা যেতে পারে। তাই জিম্বাবুয়ে সিরিজে ক্রিকেটারদের পরীক্ষা করতে পারে বিসিবি।

অধিনায়ক নাজমুল শান্তও বিশ্বকাপ স্কোয়াডের অবস্থা সম্পর্কে একটি ধারণা দিয়েছেন। বিশ্বকাপ দল নিয়ে শান্তু বলেছেন, শ্রীলঙ্কার বিপক্ষে যে সিরিজ খেলেছি, আর এই সিরিজে যে দল রয়েছে। সবাই যদি সুস্থ থাকে, বিশ্বকাপে বেশিরভাগ খেলোয়াড়ই এখান থেকে থাকবে। হাতেগণা কিছু খেলোয়াড় এদিক-সেদিক হতে পারে। তবে তাদের অধিকাংশই এখানে থাকবে।

শান্তর নেতৃত্বে পূর্ণাঙ্গ বিশ্বকাপ স্কোয়াডে থাকতে পারে লিটন দাস, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, সৌম্য সরকার, তাওহীদ হৃদয়, মাহমুদুল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ-হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন, তানভীর ইসলাম।

এ ছাড়া হাসান সাকিব, আফিফ হোসেন পারভেজ হোসেন ইমন ও তানজিম হাসান রিজার্ভ খেলোয়ার হিসেবে আমেরিকায় যাওয়ার অনুমতি দেওয়া হতে পারে।

All Bangla Newspaper or News Free to read free from same place and know more about them All Newspaper Bangla best

Leave a Comment