কেনো নাসিরকে নিষিদ্ধ করলো আইসিসি | Why Did ICC Ban Nasir

দুর্নীতির দায়ে সব ধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য বাংলাদেশের ক্রিকেটার নাসির হোসেনকে নিষিদ্ধ করেছে আইসিসি।

কেনো নাসিরকে নিষিদ্ধ করলো আইসিসি! নাসির হোসেন যিনি মাঠের চেয়ে মাঠের বাইরের কর্মকাণ্ডে সবচেয়ে বেশি আলোচিত। এর আগেও নারী ঘটিত কারণে নেতিবাচক খবরের শিরোনাম হয়েছেন অনেকবার। যে কারণে যেমন আলোর ঝলকানি নিয়ে শুরু হয়েছিল ক্রিকেট ক্যারিয়ার সেভাবেই সেটি পরিণতি পাইনি। এবার দুর্নীতির দায়ে সব ধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য তাকে নিষিদ্ধ করেছে আইসিসি। এর মধ্যে ৬ মাস স্থগিত নিষেধাজ্ঞা।

গত সেপ্টেম্বরে দুর্নীতির বিরুদ্ধে নিষেধাজ্ঞা আনে আইসিসি। আইসিসির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে ২০২১ সালে আবুধাবির টি-টোয়েন্টিতে খেলতে গিয়ে সন্দেহভাজন ব্যক্তির কাছ থেকে আইফোন-১২ উপহার নিয়েছিলেন নাসির। ৭৫০ ডলারের বেশি অর্থ মূল্যের উপহার নেয়ার যৌক্তিক কারণ তুলে ধরতে পারেননি তিনি।

আনুষ্ঠানিক শুনানিতে অংশ নেয়ার বদলে অভিযোগ গুলো মেনে নেওয়াই নাসিরকে এই শাস্তি দিয়েছে আইসিসি। তবে দুর্নীতির অভিযোগ আসার পর থেকেই বাংলাদেশের সব ধরনের টুর্নামেন্ট থেকে নাসিরকে বাইরে রাখে বিসিবি। তার নেতিবাচক কর্মকান্ডের জন্য আগে থেকেই অসন্তুষ্ট বোর্ড।

আইসিসি দেয়া শাস্তির শর্ত পূরণ করতে পারলেই ২০২৫ সালের ৭ এপ্রিল আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবেন নাসির। তবে নিজ হাতেই যে ক্রিকেট ভবিষ্যৎ কে অন্ধকারে ঠেলে দিলেন সে কথা না বললেও চলবে।

All Bangla Newspaper or News Free to read free from same place and know more about them All Newspaper Bangla best.

Leave a Comment