মেসি এবং রোনালদোর মধ্য কে সেরা!

থমকে যাই! মনে এই বুঝি এসে ডাক দিবি। থমকে যায় পরক্ষণে কেন হয় যে এমন ও বন্ধুরে। তোকে মিস করছি ভীষণ তোকে ছাড়া জমে না এখন।

মেসি এবং রোনালদোর মধ্য কে সেরা! সেই প্রাণবন্ত তর্ক করতে করতে কৈশোর থেকে যৌবনে পৌঁছেছে আমাদের গোটা প্রজন্ম।

স্বর্ণালী ফুটবল আলোয় জীবন ভরিয়ে দেওয়া সে সমস্ত জাদু করি তারকা আমাদের মনে এতটাই জায়গা করে নিয়েছে যে ফুটবল মানেই মেসি রোনালদো।

মেসির জার্সি নাম্বার ১০ আর রোলানদোর জার্সি নাম্বার ৭।

এক আকাশে দুই ঈদের চাঁদ কখনো থাকেনা, সেরা থাকতে পারে অনেক। কোন না কোনভাবে একটা সময়ে সেরা হন একজনই। পৃথিবীর আবহমান সময়ে দুজনের মধ্যে একমাত্র সেরা সেই বিতর্কটা শেষ করার জন্য উপরওয়ালা বেছে নিলেন কাতারের বিশ্বকাপকে। ক্রিস্টিয়ানো রোনালদো হলেন সেই যুদ্ধা।

যে পরিশ্রম আর শক্তির জোরে একটা হারা যুদ্ধে জিততে জিততে বহুদূর এগুলোর পর মরুভূমির প্রান্তে পরাজিত হলেন রোনালদো।

সেরাদের সেরা হবার লড়াই যে মরুভূমিতে সিআরসেভেন এর এটিটাফ, ঠিক সেই জায়গাতেই উঠে দাঁড়ালো লিওনেল মেসির স্ট্যাচু।

লিগ চ্যাম্পিয়নস লিগ ভরি ভরি জিতেছেন ডুকরে কেঁদেছেন একটি বিশ্বকাপ পাননি বলে। কিন্তু সেই কান্না আজ বাস্তবে রূপ নিয়ে সেরাদের সেরা হয়ে এক অমরত্তে পৌঁছালেন মেসি। বিশ্বকাপ জয়ের কঁম্পনে এক হল মেসি মেসি মেসি জয়ধ্বনিতে।

বিশ্বকাপ জয়ের পর ক্রিস্টিয়ান রোনালদোকে বাস্তবিকভাবে পেছনে ফেলে মেসিকে নিয়ে এসেছে সুস্পষ্টভাবে সর্বকালের সেরার তালিকায়।

দেশ কাল ভাষাগত দূরত্ব এড়িয়ে বাঁচিয়ে রাখবে লিওনেল মেসিকে অনন্ত অজস্র কাল।

Lionel Messi has conquered his final peak!
Lionel Messi has shaken hands with Paradise! The little boy from Rosario Sanra Fe! has just pitched up in heaven! He climbs into a galaxy of his own! He has his crowning moments! And of course he is not alone!

Leave a Comment