মুস্তাফিজের দেওয়া হল পাঁচ সেলাই -Stitches On Mustafiz’s Head

হঠাৎ করেই বন্ধ অনুশীলনের সব ব্যস্ততা। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মোস্তাফিজুর রহমানকে লুটিয়ে পড়তে দেখা যায়। মোস্তাফিজুরের এমন লুটিয়ে পড়ায় বলে দিচ্ছিল অবস্থা খুব সিরিয়াস। আইজ ব্যাগ দিয়ে রক্তপাত বন্ধের চেষ্টা।

কুমিল্লা ভিক্টোরিয়ানস এর নেটে মেথিও ফুডের পাওয়ার হিডেন প্রাক্টিস এর সময় তার মারা বল সরাসরি গিয়ে লাগে মোস্তাফিজের মাথার পেছনে।

প্রাথমিক চিকিৎসায় কোন সমাধান আসেনি। পরে এম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হয় ইম্পেরিয়াল হাসপাতালে। আঘাতটা যেহেতু মাথায় পেয়েছে তাই অবহেলা করছেন না এক চুলও।

নিউরো সার্জনের অধীনে মুস্তাফিজের দেওয়া হল পাঁচ সেলাই। তবে মূল সংঙ্কার জায়গা মস্তিষ্কে। অভ্যন্তরীণ রক্তপাতের সম্ভাবনা আছে কিনা তার জন্যই করা হয় সিটি স্ক্যান। তবে সেখানে খারাপ কিছু ধরা পড়েনি। তবে মুস্তাফিজ কি একেবারে বিপদমুক্ত?

আঘাত পাওয়ার ২৪ ঘন্টা পার না হলে নিশ্চিত করে বলা যাচ্ছে না কিছুই। তবে এই আঘাতের ধরণই বলে দিচ্ছে মুস্তাফিজের মাঠে ফিরতে সময় লাগছে বেশ কয়েকদিন।

ক্রিকেটের ২২ গজে অস্ট্রেলিয়ান ব্যাটার ফিলিফিউজের মৃত্যু এবং এমন আরো বেশ কিছু ঘটনার পরে মাথায় বলের আঘাতে সতর্ক হয়ে যায় আইসিসি। হ্যালমেটে প্রোটেকশন বাড়ানো আরো অনেক রুলস চালু হয়। মোস্তাফিজুর রহমান বলের আঘাত পেয়েছেন মাথায়। সেই জায়গা থেকে হয়ত বা খুব খারাপ কোন সংবাদ আসেনি কিন্তু পরবর্তীতে তার ক্রিকেট ক্যারিয়ারে একটা গ্যাপ হয়তবা থাকবে। বিপিএল টা খেলতে পারবেন না সেই সাথে কবে মাঠে ফিরে আসবেন, তারও কোন নিশ্চয়তা নেই।

তবে ভালো খবর হচ্ছে, মোস্তাফিজুর মাঠে ফিরে আসতে বেশি একটা সময় নিবেন না। কারণ তেমন খারাপ কিছু ধরা পড়েনি। তবে এই ঘটনাটা বাকি ক্রিকেটারদের জন্য একটা অন্যরকম শিক্ষা। যেটা আরও বেশি তাদেরকে ভবিষ্যতে সতর্ক করবে।

All Bangla Newspaper or News Free to read free from same place and know more about them All Newspaper Bangla best.

 

Leave a Comment