কেমন হতো যদি বিয়ের কনেকে বাজার থেকে কিনে আনা যেত | Buy wedding bride market

“Buy wedding bride market” বিয়ে একটি আকর্ষণীয় শব্দ, এই শব্দটি শুনে আনন্দিত হন না কিংবা মনের ভিতরে থেকে আনন্দ অনুভূত হয় না এমন মানুষ নেহাতি খুঁজে পাওয়া দুষ্কর। 

পৃথিবীর বিভিন্ন দেশে বিয়ের আচর-আচরণ কিংবা রীতি নীতিতে পার্থক্য রয়েছে, তবে বিয়ে সম্পর্কিত কিছু নিয়ম বিভিন্ন দেশে পালিত হয় যেগুলো শুনলে আপনি অবাক হবেন। 

এমন কিছু বিয়ের নিয়ম রয়েছে যেগুলো বর্তমান সময়ের জন্য খুবই ভয়ঙ্কর, আবার এমনও অনেক বিয়ের হাস্যকর নিয়ম-নীতি রয়েছে যেগুলো শুনলে নিজের হাসিকে ধরে রাখতে পারবেন না।

আজকে আমরা এমন একটি অদ্ভুত  বিয়ের নিয়ম সম্পর্কে আপনাদের জানাবো।

ভাবুন তো কেমন হতো যদি আপনার বিয়ের কনেকে বাজার থেকে কিনে আনা যেত, কিংবা বিয়ের কোন হিসাবে আপনাকে বাজারে বিক্রি করে দিলে। 

আপনি হয়তো ভাবছেন এটা আবার কেমন কথা এটা তো এক ধরনের অপরাধ, কিন্তু বিয়ে সম্পর্কে এই ধরনের একটি আজব নিয়ম রয়েছে ইউরোপের দেশ বুলগেরিয়াতে। 

শুনতে অবাক শোনালেও বুলগেরিয়ার একটি অঞ্চলে এমনটাই হয়। এখানে উপযুক্ত বিয়ের পাত্রীকে বাজারে বিক্রি করার জন্য ওঠানো হয়, এবং পাত্র কিংবা পাত্র বাবা মাকে মোটা অংকের অর্থ পরিশোধ করে পাত্রীকে কিনে তার ছেলে সঙ্গে বিবাহ দিতে হয়। 

বিষয়টি যদি আমি আরো পরিষ্কার করে আপনাদের বলতে চাই তাহলে উদাহরণস্বরূপ ধরুন একজন ব্যক্তির বিবাহ উপযুক্ত একটি কন্যা রয়েছে, সে তার কন্যা কে নিয়ে বিয়ের কনে বিক্রির বাজারে যাবেন

অপর আরেকজন ব্যক্তি রয়েছে যার একটি বিবাহযোগ্য পুত্র রয়েছে, তিনি  বিবাহের কোণে ক্রয়ের উদ্দেশ্যে বাজারে যাবে এবং বাজার থেকে একটা পছন্দ অনুযায়ী পুত্রের জন্য বিয়ের কোণে কিনে আনবেন। 

এ সকল বাজারে পাত্রীর বয়স সৌন্দর্য বা সে পূর্বে বিবাহিত ছিল কিনা এ সকল বিষয়ের উপর ভিত্তি করে কনের দাম নির্ধারণ করা হয়। ১৩ থেকে ১৮ বছর বয়সে সুন্দরী মেয়েদের দাম বেশি হয়ে থাকে।

All Bangla Newspaper or News Free to read free from same place and know more about them All Newspaper Bangla best.

Leave a Comment