পুরুষেরা জীবনসঙ্গী হিসেবে পছন্দ করেন বোকা নারী

সুন্দরের প্রতি আকর্ষণ সেই আদিকাল থেকই। নারী-পুরুষ উভয়েই সুন্দরের প্রতি আকর্ষণ থাকে অবাক হবার কিছু নেই আসলে এটা খুবই স্বাভাবিক এক ব্যাপার। সৌন্দর্যের প্রতি আকর্ষিত হয়ে বেশিরভাগ মানুষের কাছেই যেন বুদ্ধির গুরুত্ব একদম সীমিত হয়ে যায়।

চলুন জেনে নেওয়া যাক পুরুষেরা কেমন বোকা মেয়ে জীবন সঙ্গী হিসেবে চাই।

পৃথিবীর প্রায় সব জায়গায় পুরুষেরা নিজের প্রেমিকা কিংবা স্ত্রী হিসেবে একজন সুন্দরী রমনীকেই কল্পনা করে থাকেন, একজন অসুন্দর গুণবতী নারী কখনোই তাদের কল্পনায় জায়গা পায় না। কারণ হচ্ছে নিজের চেহারা কিংবা যোগ্যতা যেমনই হোক না কেন, জীবন সঙ্গী হিসেবে একজন সুন্দরী রমনী সব পুরুষের চাই-ই চাই।

সম্প্রতি এক গবেষণায় দেখা গেছে- প্রায় ৮০% পুরুষ বোকা মেয়েদের সাথে প্রেম ও জীবন সঙ্গী বানাতে ইচ্ছুক। সকলেই একই ধরনের হবেন তা কিন্ত নয়, অনেকেই আবার অন্য রকমও হয়ে থাকেনে। তবে বেশীরভাগ পুরুষেরাই চান তার পছন্দের নারীটি একটু বোকাই থাকুন।

এখন অনেকের মনেই প্রশ্ন জাগতে পারে যে, পুরুষেরা কেনো পছন্দ করেন এমন বুদ্ধিহীন বোকা ধরণের নারী? এর কারণও উঠে এসেছে এক গবেষণা থেকে। জরিপে পুরুষেরাই এর কারণ ব্যাখ্যা করেন।

চলুনে আজকে জেনে নেয়া যাক কারণগুলো-

প্রথমতো হচ্ছে, কেউ মানুক আর নাই বা মানুন না কেন পুরুষ মাত্রই আধিপত্য বিস্তার করতে চান তার জীবনে । এই আধিপত্য বিস্তারের ব্যাপারটি কিন্ত বুদ্ধিমতী নারীদের উপরে খাটানো জায়না বলেই জানান বেশীরভাগ পুরুষেরা আর তাই একারণেই পুরুষেরা একটু বোকা ধরণের মেয়ে পছন্দ করে থাকেন।

দ্বিতীয়তো, পুরুষের মতে যে নারী অনেক বুদ্ধিমতী হয় তারা তাদের নিজেদের জীবনে বেশ সফল হয়ে থাকেন, আর সে কারণেই বুদ্ধিমতী নারী তাদের সফলতার জন্য তাদের ভালোবাসার লক্ষ্যটাকে একটু হলেও অন্যদিকে নিয়ে যান। সফল একজন বুদ্ধিমতী নারী শুধুমাত্র ভালোবাসার জীবনকে প্রাধান্য দেয় না, তাদের আরো অনেক প্রাধান্য দেয়ার অন্যান্য দিক রয়েছে। আর একারণেই একটু বোকা ধরণের নারীকে পুরুষেরা তাদের জীবন সঙ্গী হিসেবে বেছে নেন।

সর্বশেষ হচ্ছে, অধিকাংশ পুরুষই আত্মনির্ভরশীল নারী খোঁজেন। গবেষণায় ফলাফল থেকে জানা যায় যে, বেশীরভাগ পুরুষই চান নারীরা তাদের উপর নির্ভরশীল থাকুক। এটি শুধুমাত্র বলার সময় বলেন কিন্ত প্রকৃতপক্ষে মন থেকে এম নারী চান না। পুরুষেরা নির্ভরশীলতা অর্থনৈতিক দিক দিয়ে নয়, মানসিক দিক দিয়ে চায়।

মুখে না বললেও পুরুষেরাই সংসারের সিদ্ধান্ত ও অন্যান্য বিষয়ে সিদ্ধান্ত নিতে পছন্দ করেন। পুরুষেরা কখনোই চান না তার সঙ্গীর সিদ্ধান্ত নেওয়া । যে দম্পতিরা আধুনিক মনা তারা সঙ্গিনীর কথা শুনবেন ঠিকই তবে সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে ‘তাল গাছটা আমার’প্রবাদে পুরুষেরা বিশ্বাসী। আর এই কাজটি একটু বোকা ধরনে নারীর সাথে খাটানো যায় ভালো করেই আর সে কারণেই পুরুষেরা জীবনসঙ্গী হিসেবে পছন্দ করেন বোকা নারী।

All Bangla Newspaper or News Free to read free from same place and know more about them All Newspaper Bangla best.

Leave a Comment