মুস্তাফিজ কীভাবে কাটার মাস্টার হলেন | How Became Best Bowler

মুস্তাফিজুর রহমান বাংলাদেশের ক্রিকেটকে বিশ্ব মানচিত্রে খুব ভালোভাবে তুলে ধরেছেন। বিশ্বের সেরা বাঘা-বাঘা ব্যাটাররা তার আঘাতে পরাজিত হয়। বাংলাদেশি পেসারও এই খ্যাতির জন্য সারা বিশ্বে বিখ্যাত। কিন্তু মুস্তাফিজ কীভাবে কাটার মাস্টার হলেন? তার আইপিএল দল চেন্নাই সুপার কিং গল্পটি তুলে ধরেছেন।

গত বৃহস্পতিবার মুস্তাফিজকে নিয়ে একটি ভিডিও প্রকাশ করেছে চেন্নাই সুপার কিংস। সেখানে ফিজ কীভাবে একজন সফল ক্রিকেটার হয়ে উঠলেন তার গল্প থেকে শুরু করে নানান স্মৃতি শোনালেন।

মুস্তাফিজের স্বপ্ন ছিল একদিন খেলবেন ধোনীর দলে। আইপিএলে আট বছর কাটিয়ে দেয়া মুস্তাফিজের স্বপ্ন পূরণ হয়েছে চলতি মৌসুমে।
বাঁ হাতি কাঁটার মাস্টার মুস্তফিজুর রহমানের চার ভাই। সবাই প্রায় ক্রিকেট পাগল। এলাকার টুর্নামেন্ট গুলোতে খেলা নেওয়া হতো। সেই টুর্নামেন্ট গুলো নিলে কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানও সেখানে গিয়ে খেলতেন। বাল্যকাল থেকেই মুস্তাফিজুর রহমানকে হায়ার করে নিয়ে আসতো আর সেখানে তিনি বোলিং করতেন।

মুস্তাফিজুর রহমান আরো বলেন, ছোট থাকাকালীন সময়ে এলাকার এক বড় ভাই তার ভাইকে বলছিল তোর ভাই তো (মুস্তাফিজ) ভালো বোলিং করে। সেই থেকে মুস্তাফিজুর রহমানকে পিছু ফিরে তাকাতে হয়নি। মুস্তাফিজুর রহমান আজ দেশ সেরা ক্রিকেটার এবং কাটার মাস্টার।

ফিজ নিলামের সময় চেন্নাই দল থেকে ডাক পাওয়ার কথা নিয়েও আলোচনা করেছিলেন। ফিজ বলেন, চেন্নাই দলে এটি আমার প্রথমবার, যখন আমি ২০১৬ সালে আইপিএলে খেলা শুরু করি, তখন থেকেই চেন্নাইতে খেলা আমার স্বপ্ন ছিল। চেন্নাই থেকে যখন ফোন পেলাম, সেদিন রাতে ঘুমাতে পারিনি। পরের দিন আমার একটা খেলা ছিল। আমি নিউজিল্যান্ডে ছিলাম। রাতে প্রায় এক ঘণ্টা ঘুমিয়েছিলাম। তখন দেখি শুধু মেসেজ আসছে। নিউজিল্যান্ডের সময় ১টার সময় নিলাম শুরু হয়। দেখলাম মেসেজ এসেছে এবং আসতেই আছে । সবাই বলছিলেন চেন্নাই দলে আমাকে অন্তর্ভুক্ত করা হয়েছে। এটা আমার জন্য অন্যরকম অনুভূতির ছিল।

আইপিএলে যেকোনো দেশের যেকোনো টুর্নামেন্টের চেয়ে বেশি তারকা রয়েছে। যদি আমি এখানে সফল হই, আমি মনে করি অন্যত্র সফল হওয়া সহজ হবে।

All Bangla Newspaper or News Free to read free from same place and know more about them All Newspaper Bangla best.

Leave a Comment