প্রাকৃতিকভাবে ঠোঁট গোলাপি করার উপায় | How To Make Lips Pink

একজন ব্যক্তি এক মুহূর্তের মধ্যে প্রথম যে জিনিসটি দেখেন তা হল চোখ, তারপর নাক এবং তারপরে ঠোঁট। মুখের সুন্দর অংশগুলোর মধ্যে ঠোঁট অন্যতম। ঠোঁটের বাঁকা হাসিতে আটকে থাকে প্রেমিক মন। ধূমপান অনেকের সুন্দর ঠোঁট কালো করে দেয়। যত্নের অভাবে ঠোঁট কালো দেখায়। কিন্তু কালো ঠোঁটকে গোলাপি করার কিছু প্রাকৃতিক উপায় রয়েছে যা পাঠকদের জন্য তুলে ধরা হলো।

প্রাকৃতিকভাবে ঠোঁট গোলাপি করার উপায়

মধু ব্যবহার:
মধু ব্যবহার প্রাকৃতিকভাবে ঠোঁটের কালো দাগ দূর করার সবচেয়ে কার্যকরী উপায়। মধু একটি প্রাকৃতিক উপাদান যা ত্বককে উজ্জ্বল করে। ঠোঁটের ত্বকও এর ব্যতিক্রম নয়। মধু ঠোঁট নরম করে এবং একই সাথে ঠোঁটের কালো ভাব দূর করে। রাতে ঘুমানোর আগে কিছু মধু নিয়ে ঠোঁটে লাগান। প্রতিদিন ঘুমাতে যাওয়ার আগে ঠোঁটে মধু লাগান। কয়েক সপ্তাহ পরে, আপনি লক্ষ্য করবেন যে আপনার ঠোঁটের কালো ভাব ম্লান হতে শুরু করেছে।

লেবুর রস ব্যবহার:
ঠোঁটের কালচে ভাব দূর করতে লেবুর রস খুবই কার্যকরী একটি উপাদান। ঘুমাতে যাওয়ার আগে, সামান্য লেবু চিপে তাজা রসে আপনার ঠোঁট ভালভাবে ম্যাসাজ করুন। নিয়ম মেনে চলতে থাকুন। কিছু দিনের মধ্যেই ঠোঁটের রঙের পার্থক্য লক্ষণীয় হবে।

চিনি ব্যবহার:
৩ চামচ চিনি এবং ২ চামচ মাখন মিশিয়ে পেস্ট তৈরি করুন। সপ্তাহে অন্তত দুবার এই পেস্ট ঠোঁটে লাগান। ত্বকের মৃত কোষ এবং ঠোঁটের কালো দাগ দূর করবে। এতে আপনার ঠোঁট গোলাপি হবে।

বরফ ব্যবহার:
বরফের এই গুণের কথা অনেকেই জানেন না। দাগের উপর বরফ লাগালে তা চলে যাবে। প্রতিদিন আপনার ঠোঁটে বরফ লাগান। আপনার ঠোঁটের কালো দাগ দূর করে। বরফ আপনার ঠোঁটকে আর্দ্র রাখে এবং ফাটা ঠোঁট দূর করে।

দুধের সর ব্যবহার:
ঠোঁট গোলাপি রাখতে দুধের সর ব্যবহারের এই পদ্ধতি বহুদিন ধরে চলে আসছে। প্রাচীন রাণীরা এই পদ্ধতি ব্যবহার করতেন। আপনি আপনার ঠোঁটের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে এই পদ্ধতিটি ব্যবহার করতে পারেন। মধু ও দুধের সর মিশিয়ে ঠোঁটে লাগান। দিনে কয়েকবার ব্যবহার করলে কয়েকদিনের মধ্যেই আপনার ঠোঁট গোলাপি হয়ে যাবে।

উপরের পদ্ধতিগুলি ব্যবহার করে আপনি যদি ঠোঁটের রঙ না পান তবে অনুগ্রহ করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন। চিকিৎসকের পরামর্শ ছাড়া কোনো ওষুধ বা প্রসাধনী ব্যবহার করবেন না। এটি বিপরীতমুখী হতে পারে। নকল পণ্য আপনার ত্বক এবং ঠোঁটের দীর্ঘমেয়াদী ক্ষতি করতে পারে। অতএব, আপনার স্বাস্থ্য এবং সৌন্দর্য বজায় রাখতে, নকল পণ্য কেনা থেকে বিরত থাকুন।

All Bangla Newspaper or News Free to read free from same place and know more about them All Newspaper Bangla best.

Leave a Comment