ব্যাপক মার খেল কোহলির দল | Kohli’s Team Collapsed

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গারুলুতে ব্যাটারের অভাব নেই। তাই দলটিকে বলা হয় ‘হিট-হেভি দল’। কিন্তু তারা তাদের ব্যাটিং শক্তি দিয়ে প্রতিপক্ষের বোলারদের যতই আক্রমণ করুক না কেন, বোলিংয়ে বিরাট কোহলির দল সবসময়ই দুর্বল। তাই ব্যাপক মার খেল কোহলির দল।

প্রতিটি প্রতিযোগিতায় তাদের বোলাররা ব্যাপক মার খায়। এবারও তার ব্যতিক্রম নয়। রবিবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ২২৩ রান তাড়া করতে গিয়ে বেঙ্গালুরু মাত্র এক রানে গুটিয়ে যায়।

এমন হতাশাজনক হারের আগে কলঙ্কজনক রেকর্ড গড়েছেন দলের বোলাররা। তাদের প্রতিপক্ষ দল বেশি বার ২০০ রান করে যেটি আইপিএল এবং টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বেশি বার।

বেঙ্গালুরুর বোলাররা ইতিমধ্যেই দুবার ২০০ রান করে দিয়েছেন। কিছুদিন আগে সানরাইজার্স হায়দ্রাবাদ তাদের বিপক্ষে আইপিএল ইতিহাসে সর্বোচ্চ স্কোর করেছিল- ২৮৭ রান। এবং কলকাতা তাদের বিপক্ষে স্কোরবোর্ডে ২২২ পয়েন্ট করেছে।

ফলস্বরূপ, বেঙ্গারুলুর বোলাররা ২০০ এর বেশি রান করে (সর্বোচ্চ ২৯ বার)। এর আগে, এই লজ্জাজনক রেকর্ডটি মিডলসেক্সের ইংলিশ কাউন্টি দলের ছিল। প্রতিপক্ষ তাদের বোলারদের বিরুদ্ধে ২৮ বার ২০০ বা তার বেশি রান করেছে।

আর তৃতীয়ত, আইপিএলের আরেক দল পাঞ্জাব কিংস। মোট, প্রতিপক্ষ দলের মোট ২৭ বার ২০০ করেছে। আন্তর্জাতিক টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে এই রেকর্ডটি ওয়েস্ট ইন্ডিজের দখলে। প্রতিপক্ষের ব্যাটসম্যানরা মোট ২০০ রান করে এবং ২২ বার ক্যারিবিয়ান বোলারদের বোল্ড করে। ভারত ও অস্ট্রেলিয়া এই তালিকায় দ্বিতীয় স্থানে থাকলেও প্রতিপক্ষের বিপক্ষে ২১ বারে ২০০ রান করেছে।

All Bangla Newspaper or News Free to read free from same place and know more about them All Newspaper Bangla best

Leave a Comment