ডাক রেকর্ডে আশরাফুলকে ছাড়িয়ে লিটন | Liton Surpass Ashraful

ব্যর্থতার গণ্ডি থেকে যেন বেরই হতে পারছেন না লিটন দাস। ডাক রেকর্ডে আশরাফুলকে ছাড়িয়ে লিটন। শ্রীলংকার বিরুদ্ধে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে আউট হয়েছিলেন প্রথম বলেই। গোল্ডেন ডাক দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করা লিটন দাস তৃতীয় ম্যাচে আবারো শূন্য রানেই ফিরে আসলেন। এবার খেলেছেন তিন বল।

চলতি বছরের ওয়ানডেতে এখনো রানের খাতা খুলতে পারেনি রিটন দাস। শ্রীলঙ্কার বিপক্ষে চলতি সিরিজে হাসছে না লিটনের ব্যাট। সিরিজের প্রথম ওয়ানডেতে মেরেছে গোল্ডেন ডাক। দ্বিতীয় ম্যাচেও হেসে খেলেই বিলিয়ে দিলেন নিজের উইকেট।

তবে প্রথম ম্যাচের চেয়ে এদিন অবশ্য দুই বল বেশি টিকেছেন। ফরমেটটিতে ৯১ ম্যাচ খেলা লিটন মেরেছেন ১৪ তম ডাক পেছনে ফেলেছেন মোহাম্মদ আশরাফুলকে। ওয়ানডেতে আশরাফুলের ডাক ছিল ১৩ টি। ২৪৩ ওয়ানডেতে ১৯ বার শূন্য রানে আউট হয়ে সবার উপরে আছেন তামিম।

আন্তর্জাতিক ম্যাচে সব মিলিয়ে সর্বোচ্চ ডাক খাওয়া দেশীয় ক্রিকেটারদের মধ্যে শীর্ষে খান সাহেব। ৩৯১ ম্যাচে তার ডাক সংখ্যা ৩৬ টি। ওয়ানডেতে এই লজ্জার রেকর্ডে তামিমের পর এই অবস্থান সাবেক অধিনায়ক হাবিবুল বাশারের। ১৮ বার শূন্য রানে আউট হয়েছেন তিনি। ১৫ বার ডাক মেরেছেন মোহাম্মদ রফিক। আর দুই ম্যাচে ডাক মারলে তালিকায় উঠে আসবে লিটন।

সব শেষ দশ ম্যাচে নেই কোনো ফিফটি। বিপিএলেও নিষ্প্রাণ ছিলেন লিটন। অন্যতম সফল অধিনায়ক ইমরুল কায়েস কে সরিয়ে দায়িত্ব দেয়া হয়েছিল লিটন দাসকে।

তবে লিটনের ক্যারিয়ারে সোনালী সময় পার করেছেন ২০২১ ও ২২ এই দুই মৌসুমে। ২০২১ সালে ৭ ম্যাচে লিটনের ব্যাট থেকে ৪৯.৫০ ঘরে এসেছে ৫৯৪ রান। ২০২২ সালেও দুর্দান্ত ছিলেন তিনি। দশ ম্যাচে ৪৪.৪৪ গড়ে রান করেছেন ৮০০। এই বছরেও পাঁচ অর্ধ শতকের পাশাপাশি দুইটি শতক এসেছে লিটনের ব্যাট থেকে।

All Bangla Newspaper or News Free to read free from same place and know more about them All Newspaper Bangla best

Leave a Comment