মেসির হাঁটুতে ফুলে উঠার রহস্য | Messi’s Knee Swelling

সাধারণ কোন ইনজুরির চিহ্ন তো মনে হচ্ছে না। তাহলে লিওনেল মেসির পায়ে খোলা মাংসের মত ওটা কি। ইনস্টাগ্রামে পোস্ট করা এই সাম্প্রতিক ছবিটা কি আসলে খুবই গুরুতর কিছু? মাঠে ফুটবল ক্যারিয়ারের ইতি টেনে তবে কি এখন চিকিৎসকের কাছে দৌড়াদৌড়ি শুরু করবেন লিও। লিওনেল মেসির হাঁটুতে টিউমারের মত ফুলে উঠার রহস্য বা কী!

প্রথম দেখায় সঙ্কার মেঘ ভিড় করলেও ব্যাপারটার ভিতরে গিয়ে যত জানা যাবে তত বেশি আনন্দ হবে প্রশস্ত। অনেকেই বলে লিওনেল মেসি ক্রিস্টিয়ানো রোনালদোর চেয়ে কম পরিশ্রমে শুধুমাত্র ঈশ্বর প্রদত্ত প্রতিভার জোরে মেসি এসেছে এতদূর, সেসবে ছাই ফেলে দেয় টিউমারের মত ফুলে ওঠা এই মাংসপিণ্ড। চিকিৎসা বিজ্ঞানের ব্যাখ্যা অনুযায়ী সারা জীবন ভর প্রচন্ড রকমের পরিশ্রম করেছেন মাঠে জিমে অনেক অনেক সময় কাটিয়েছেন বিশেষ করে পায়ের উপর ওয়েট নেওয়া পায়ের নানাবিধ এক্সারসাইজ করা।
তার প্রতিফলন হিসেবে মেসির পায়ে ওই ফুলা অংশটুকু।

স্পোর্টস থেরাপিস্ট ডক্টর রাজপাল ব্রারের মতামত অনুযায়ী মেসির ফুলে থাকা হাটু যেটাকে বলা হয় কোয়ার্স, মাংসপেশি ভালো থাকার লক্ষণ এই কোয়ার্স জার্সি নাম্বার টেনের সাধারণ ফ্রী কিক টেকনিকে দারুনভাবে কাজ করে। কোয়ার্স ভালো হলে ফ্রি কিক নেওয়ার ক্ষেত্রে অ্যাঙ্গেল, পেস সমস্ত ভালো বা নিয়ন্ত্রণে কোন না কোনভাবে সহযোগিতা করে বলার অপেক্ষা রাখে না লিওনেল মেসি সর্বকালের ফ্রি কিক ট্রেকার।
মেসির ওই ফুলা পা জানান দেয় তিনি সেরকম পরিশ্রম করেন না এইসব ধারণা একদম ভুল। তার অনেক প্রতিভা রয়েছে প্রতিভার জুরে যাই হোক চ্যাম্পিয়নদের চ্যাম্পিয়ন হওয়া যায় না।

কেউ নিজের পরিশ্রমের কথা জানান দেয় আর কেউ দেয় না ব্যাপারটা হয়তো এতোটুকুই। ওই যে বলে না প্রতিভা ছাড়া পরিশ্রমের কোন মূল্য নেই।

All Bangla Newspaper or News Free to read free from same place and know more about them All Newspaper Bangla best.

1 thought on “মেসির হাঁটুতে ফুলে উঠার রহস্য | Messi’s Knee Swelling”

Leave a Comment