এবার বাংলাদেশে আসছে নচিকেতা | Nachiketa Is Coming

বাংলার জনপ্রিয় সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তী আবারও ঢাকায় মঞ্চ মাতানোর জন্য পশ্চিমবঙ্গ থেকে আসছেন। এবার বাংলাদেশে আসছে নচিকেতা! আগামী ২৬ জুলাই রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট হলে হবে তার কনসার্ট। এদিন ঢাকা ভলিউম টু সংগঠনের নচিকেতা লাইভে গান পরিবেশন করবেন জীবনমুখী এই শিল্পী।

নচিকেতার এই কনসার্টের আয়োজক ‘আজব কারখানা’। জানা গেছে, নচিকেতার সঙ্গে থাকবেন আয়োজক প্রতিষ্ঠানের সিইও ও সংগীতশিল্পী জয় শাহরিয়ার। গত সোমবার ‘আজব কারখানা’ এর ফেসবুক পেজে নচিকেতার কনসার্টের ঘোষণা দেওয়া হয়।

গত বছরের শুরুতে, নচিকেতা তার ৩০ বছরের সঙ্গীত জীবনের সমাপ্তি উপলক্ষে ঢাকায় একটি একক কনসার্ট করেছিলেন। নভেম্বরে কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে “নচিকেতা লাইভ ইন ঢাকা” নামে একটি অনুষ্ঠান বেশ সাড়া ফেলে। ওইদিন রাত ৮টায় কনসার্ট শুরু হলেও দর্শক সমাগম ছিল বিকেল থেকে।

প্রথম কনসার্টেই নচিকেতার সঙ্গে গেয়েছেন জয় শাহরিয়ার। এই কনসার্টে নচিকেতা যুদ্ধ বন্ধের আহ্বান জানান।

নচিকেতা ১৯৯০-এর দশকে বাংলা গানকে নতুনভাবে সংজ্ঞায়িত করেছিলেন। নচিকেতার প্রথম অ্যালবাম, এই বেশ ভাল আছি, ১৪ আগস্ট, ১৯৯৩-এ প্রকাশিত হয়। এই শিল্পীর গানে সাধারণ মানুষের চেতনা, সহজ কথায় লুকিয়ে থাকা গভীর অর্থ প্রকাশ পায়। কবীর সুমনের পরেই তিনি পরিচিতি লাভ করছেন জীবনমুখী গানের শিল্পী হিসেবে।

All Bangla Newspaper or News Free to read free from same place and know more about them All Newspaper Bangla best.

Leave a Comment