বিসিবির সভাপতি হতে চাই মাশরাফি | The president of BCB

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়েছেন। কিশোরগঞ্জ-৬ আসন থেকে নির্বাচিত নাজমুল হাসান বলেছেন, নতুন দায়িত্ব নেওয়ার পর তিনি দ্রুততম সময়ের মধ্যে বিসিবি প্রধানের পদ ছাড়তে চান। নতুন সভাপতি কে হতে পারেন তা নিয়েও চলছে আলোচনা। এই আলোচনায় সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার কথাও উল্লেখ করা হয়। মাশরাফি কেন সভাপতি হতে ব্যর্থ হয়েছেন তাও ব্যাখ্যা করেছেন নাজমুল।

বিসিবির সভাপতি হতে চাই মাশরাফি কিন্তু আগামী নির্বাচন পর্যন্ত বিসিবির গঠনতন্ত্র অনুযায়ী নাজমুল হাসানকে বিসিবি সভাপতির পদে থাকতে হবে। আগামী ২০২৫ সালের অক্টোবরে বিসিবি নির্বাচন অনুষ্ঠিত হবে। তিনি মিডিয়ার মাধ্যমে বলেছিলেন যে আইসিসি বা দেশের আইনে একই সাথে দুটি দায়িত্ব পালনে কোনও বাধা না থাকলেও তিনি এই বছর যথাযথ প্রক্রিয়ার পরে তার দায়িত্ব থেকে পদত্যাগ করতে চেয়েছিলেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, আইনে কোনো সমস্যা নেই, এটাই মূল বিষয়। ব্যাপারটা হল, আমি যদি দুটো ম্যাচই খেলি, তাহলে অবশ্যই ক্রিকেটে একটু বেশি মনোযোগ দিতে পারব। এতে অস্বাভাবিক কিছু নেই। যদিও আমি বলি যে আমি এই ক্রিকেট বোর্ডে না থাকলেও ক্রিকেট সবসময় আমার পাশে থাকবে চাইলেই ক্রিকেট মন থেকে মুছে ফেলা যায় না।

তবে নাজমুল হাসানেরও ক্রিকেট বোর্ডের দায়িত্ব এড়ানোর কারণ আছে। তার মতে, তিনি যদি আলাদা হয়ে যাই তাহলে ভালো হবে কারণ তখন মানুষের কোনো সন্দেহ থাকবে না যে আমি ক্রিকেটকে বেশি গুরুত্ব দিতে পারি কারণ আমি সবাইকে অর্থ দিতে চাই তবে অগ্রাধিকারের ভিত্তিতে।

টানা তৃতীয় মেয়াদে বিসিবি প্রধানের দায়িত্ব নেওয়ার পর নাজমুলের পদত্যাগের ইচ্ছার আরেকটি কারণ রয়েছে। নাজমুল হাসান পাপন আরো বলেন, এখন যেহেতু নতুন দায়িত্ব এসেছে, আমি মনে করি এখন সরে যাওয়াই ভালো। তবে বাংলাদেশের ক্রিকেটের ক্ষতি হয় এমন কিছু করব না। আমি এটা মনে রাখব, ক্রিকেটের জন্য যা ভালো তাই করব। প্রথমে সঠিক পথে বের হতে পারলে আমি আসব, তবে আসার আগে আমি নিশ্চিত করব কোন সমস্যা নেই। পরবর্তীতে কী হবে তা নির্ভর করে পরিস্থিতির ওপর। অনেক কিছু যা আমি কখনও ভাবিনি আমি করব, কিন্তু এখন সেগুলি ঘটছে।

All Bangla Newspaper or News Free to read free from same place and know more about them All Newspaper Bangla best.

Leave a Comment