কালো মেয়েদের বিয়ে করতে চায় না কেনো | To marry black girls

সৃষ্টির শুরু থেকে মেয়েদের প্রতি ছেলেদের আর ছেলেদের প্রতি মেয়েদের আকর্ষণটা থাকেবেই। তারপরও কিন্তু কালো মেয়েকে অনেকেই বিয়ে করতে চাইনা। সমাজের অনেক মানুষ ভাবে কালো মেয়ে মানেই হল অসুন্দর।

বাজারে একটি গাড়ি কিনতে গেলে আমরা কালো গাড়ি পছন্দ করি। মোবাইল কিংবা ঘড়ি কিনতে গেলেও কিন্ত কালো কালারটাই পছন্দ করি। পৃথিবীর এমন অনেক বস্তু আছে পোষাক থেকে শুরু করে কালোটার জনপ্রিয়তা সবার শীর্ষে । তারপরও দেখেন বাস্তবতা কিন্তু ভিন্ন কথা বলে।

এখন প্রশ্ন হতে পারে সব জিনিস কালো পছন্দ করা সত্ত্বেও কালো মেয়েদের ছেলেরা কেন পছন্দ করে না!
এর উত্তর হলো, মেয়েদের প্রতি সমাজের অধিকাংশ মানুষের একটি ভুল ধারণা আছে যার জন্য আমাদের সমাজ ব্যবস্থা উন্নতি করতে পারছে না।

 

কোন আধুনিক এবং পজেটিভ দৃষ্টিভঙ্গি চিন্তা ধারার লোকজন কালো মেয়ে নিয়ে এ ধরনের ক্ষুদ্র চিন্তা করবে না। শুধুমাত্র সমাজে হাতেগুনা কিছু সংখ্যক মানুষ এমন নিম্ন চিন্তা করে থাকে। প্রতারক, লোভী আবার দেখা গেছে যারা প্রকৃতপক্ষে ধর্মান্ধ কেবল তারাই কালো মেয়েদের নিম্ন চোখে দেখেন।

যাক এসব কথা, সব শেষে এটাই সত্যি যে সৌন্দর্য একটি আনুপাতিক বিষয়। যার নানা ধরণের ক্যাটাগরি আছে। বিশেষজ্ঞদের মতে, শারীরিকভাবে সুন্দর বলতে হাইট- ওয়েট থাকা চাই। হাইট এর সাথে ওয়েটের তারতম্য ঠিক থাকা চাই। মানসিকভাবে ধৈর্য্যশীল ব্যক্তিত্ব সম্পন্ন হওয়া চাই।
তাহলেই কাউকে সুন্দর বলা যেতে পারে। সেই সাথে চিন্তাভাবনায় আধুনিকতার ছোয়া থাকতেই হবে।

কিন্তু কালোকে বা সাদাকে যারা সৌন্দর্যের মানদন্ডে ধরতে চান। আমি বলবো তারা এখনো সেই ১৪০০ বছর আগের যুগেই পড়ে আছে।

All Bangla Newspaper or News Free to read free from same place and know more about them All Newspaper Bangla best.

Leave a Comment