নারীদের ফুটবল খেলা ভাল নাকি খারাপ | Women’s Football Game

সেটি অনেক আগের কথা, নারীরা অবহেলিত নির্যাতিত ধর্ষিত হতো কিন্তু বর্তমানের কথা চিন্তা করলে বোঝা যায় নারীদের অবস্থান কি। নারীরা এখন পুরুষদের মত সমঅধিকার পেয়েছে, নারীরা পেয়েছে স্বাধীনতা। সেই স্বাধীনতাকে কাজে লাগিয়ে নারীরা এখন এগিয়ে যাচ্ছে সব ক্ষেত্রেই।

নারীদের ফুটবল খেলা ভাল নাকি খারাপ:
তবে নারীদের জন্য ক্যারিয়ার হিসেবে ফুটবল কতটা ফিন্যান্সিয়াল এবং অন্যান্য মর্যাদা এনে দিতে পারে সে বিষয়ে বাংলাদেশ জাতীয় নারী দলের ফুটবল খেলোয়াড় মাতসুশিমা সুমাইয়া বলেন, আমার মনে হয় যদি পিতা মাতার সমর্থন থাকে তাহলে অনেকটা স্ট্রাগল কমে যায়।

আশেপাশের মানুষ অনেক কিছুই বলবে সেখানে যদি পিতা-মাতার একটু সমর্থন পাওয়া যায় তাহলে মনে হয় ফুটবল খেলাটা একজন নারী খেলোয়ারের কাছে সহজ হয়ে যাবে।

বাংলাদেশের মেয়েরা ফুটবলকে ক্যারিয়ার হিসেবে নিতে পারেন এমন প্রশ্নের জবাবে মাতসুশিমা সুমাইয়া বলেন, আমার মনে হয় মন থেকে কেউ চাইলে ফুটবলকে ক্যারিয়ার হিসেবে নিতে পারেন।

এখানে আসলে অন্য একটা দুনিয়ার সাথে পরিচয় হয়। অনেক আন্তর্জাতিক বন্ধুবান্ধব থেকে শুরু করে অনেক দেশে ঘুরা যায় সেখান থেকেও অনেক কিছু শিখতে পারা যায়। এখান থেকে ফিন্যান্সিয়াল সাপোর্টও কিন্তু ভালো পাওয়া যাচ্ছে সেই সাথে পাওয়া যায় আত্ম সম্মান।

All Bangla Newspaper or News Free to read free from same place and know more about them All Newspaper Bangla best.

Leave a Comment