কেনো সাইফউদ্দিনের বদলে সাকিবকে নিল | World Cup Play Shakib

বাংলাদেশ গত ৩০ এপ্রিল বিশ্বকাপের জন্য খেলোয়াড়দের তালিকা আইসিসির কাছে জমা দিয়েছিল। পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনও সেই তালিকায় ছিলেন। কিন্তু জিম্বাবুয়ে সিরিজের পর তার পরিবর্তে এই দলে যোগ দেন তানজিম হাসান সাকিব। বিসিবি চেয়ারম্যান কাজী আশরাফ রিপো গতকাল (মঙ্গলবার) বলেছেন, দুই জনের মধ্যে প্রতিযোগিতায় তানজিম সাকিব বেশি আত্মবিশ্বাসী হয়ে উঠেন। আজ এ প্রসঙ্গে নতুন ব্যাখ্যা দিয়েছেন টাইগারদের অধিনায়ক শান্ত ও প্রধান কোচ হাতুরু।

বিশ্বকাপকে সামনে রেখে যুক্তরাষ্ট্রের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে আজ (বুধবার) দেশ ছাড়বে বাংলাদেশ। এর আগে দুপুরে মিরপুর শেরে-ই-বাংলা স্টেডিয়ামে টাইগারদের অফিসিয়াল ফটো সেশন শেষ হয়। এরপর অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও কোচ চন্ডিকা হাথুরুসিংহে সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে বিশ্বকাপের প্রস্তুতি লক্ষ্য ও দল নির্বাচন ইত্যাদি সংক্রান্ত বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

কেনো সাইফউদ্দিনের বদলে সাকিবকে নিল? সাইফুদ্দিনের সাসপেনশন এবং এই দলে সাকিবের উপস্থিতি নিয়ে সেখানে নানা প্রশ্ন উঠেছে। জবাবে হাথুরুসিংহে বলেন, আমরা দুজনকেই সুযোগ দিয়েছি। তানজিম সাকিব সাইফউদ্দিনের চেয়ে একটু জোরে বল করে এবং সে চাপের মধ্যেও ম্যাচ ভালভাবে মোকাবিলা করেছেন। তিনি দীর্ঘদিন ধরে দলে আছেন। সে কারণেই সাকিবকে বেছে নেওয়া হয়েছে।

ইনজুরির কারণে দীর্ঘদিন জাতীয় দলে অনুপস্থিত সাইফউদ্দিন। পুনর্বাসনের মধ্য দিয়ে ফিরে এসে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এবং ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) খেলা সত্ত্বেও, এই অলরাউন্ডার জিম্বাবুয়ে সিরিজে, ১৮ মাস পর প্রথমবারের মতো লাল-সবুজের জার্সিতে ফিরে আসেন। জিম্বাবুয়ে সিরিজে সাইফুদ্দিন চার ম্যাচে ৮ উইকেট আর সাকিব দুই ম্যাচে মাত্র ‍১ উইকেট। এর আগে গত বিপিএলে তানজিম ১১টি এবং সাইফউদ্দিন ১৫টি উইকেট নিয়েছিলেন। তবে গতির বিচারে তানজিমকে ছাড়িয়ে এগিয়ে দিলেন প্রধান কোচ। একইসঙ্গে সাইফউদ্দিন চাপ সামলাতে ধীরগতির বলে মনে করছে টাইগার টিম ম্যানেজমেন্ট।

একই প্রশ্নের উত্তরে শান্ত বলেছেন, আমরা সবাই দীর্ঘদিন ধরে দল নির্বাচন নিয়ে কথা বলছি। শুধু জিম্বাবুয়ের কথা নয়। তারও আগে এটা আমাদের সবার সিদ্ধান্ত। আর সাকিব-সাইফউদ্দিনকে নিয়ে কোচও বলেছেন, সাকিবের গতি বেশি। আমি বিস্তারিত যেতে চাই না কিন্তু তাদের মধ্যে প্রতিযোগিতা খুব কাছাকাছি ছিল।

All Bangla Newspaper or News Free to read free from same place and know more about them All Newspaper Bangla best

Leave a Comment