শবে কদর নিয়ে মুশফিক ভক্তদের যা বললেন | Mushfiq With Shabe Qadr

রমজান মাসকে তিন ভাগে ভাগ করা হয়েছে তার মধ্যে রয়েছে রহমত মাগফেরাত এবং জাহান্নাম থেকে মুক্তি। আর পবিত্র কোরআন নাজিল হয়েছে রমজান মাসে। রমজানের শেষ দশকের যেকোনো রাতে কুরআন নাজিল হয়েছে। বিভিন্ন হাদিসে বলা হয়েছে যে, বিগত এক দশক ধরে মানুষ বেজোড় রাতে শবে কদরে সন্ধান করছে।

যে রাতে কুরআন নাজিল হয়েছে তাকে কদরের রাত বলা হয়। এ রাত হাজার মাসের চেয়েও উত্তম। গতকাল রবিবার সন্ধ্যায় ১০ বছরের মধ্যে প্রথম বিজোড় সন্ধ্যা। গত রাত থেকে আমাদের অবশ্যই নবীর নির্দেশ অনুসরণ করতে হবে পাশাপাশি শবে কদর তালাশ করতে হবে।

শবে কদর নিয়ে মুশফিক যা বললেন! শবে কদর উপলক্ষে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। রোববার (৩১ মার্চ) সন্ধ্যায় তিনি তার ভেরিফায়েড ফেসবুকে শবে কদর সম্পর্কে পোস্ট করেন।

পোস্টে তিনি লিখেন “আসসালামুয়ালাইকুম, আজ কদরের রাত শুরু হচ্ছে।” পরবর্তী দশ রাত্রির প্রতিটিতে হাজার মাসের চেয়েও উত্তম লাইলাতুল কদর! যে ব্যক্তি এই রাতে একটি নেক আমল করবে তার দৈনিক ইবাদত ৮৪ বছর লিপিবদ্ধ হবে, সুবহানাল্লাহ!
নিচে উল্লেখিত নেক আমলের মাধ্যমে আমরা আমাদের মূল্যবান রাতগুলোকে উজ্জ্বল করতে পারি, ইনশাআল্লাহ। আল্লাহ এটা কবুল করুন।

১. দান (ন্যূনতম ১ টাকা হলেও করার চেষ্টা করা)

2. নামাজ (কমপক্ষে দুই রাকাত)

3. দুআ (সমস্ত উম্মাহর জন্য)

4. সূরা ইখলাস তিনবার পড়ুন (কুরআন খতম করার নিয়তে)

5. কুরআন পড়া এবং মুখস্থ করা (হিফজের জন্য)

6. রোজাদারকে ইফতার করান (একটি খেজুর দিয়ে হলেও)

7. দ্বীনের দাওয়াত ও তালিম দিন

8. জিকির করবেন বেশি বেশি
স্ট্যাটাস শেষে তিনি বললেন, কেউ যদি কারো কথা শুনে একটি ভালো কাজ করে তাহলে সে ব্যক্তি সেই আমলকারীর সমান সওয়াব পাবে, সুবহানাল্লাহ। আসুন আজ এই কথাগুলো মানুষের মধ্যে ছড়িয়ে দেই। জাযাকাল্লাহ খায়ের।

All Bangla Newspaper or News Free to read free from same place and know more about them All Newspaper Bangla best

Leave a Comment